Banner Advertise

Tuesday, October 7, 2008

[vinnomot] UN local Envoy breaching internation law-Barrister Rafiq

Salute Barrister rafiq.

 

Keep it up if possible ,  start legal battle against these law breacher and conspirator.

 

জাতিসংঘ প্রতিনিধির বক্তব্য আন্তর্জাতিক আইনবিরোধী - ব্যারিস্টার রফিক-উল হক

যাযাদি রিপোর্ট
জরুরি অবস্থার মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি রেনেটা লক দেসালিয়েনের বক্তব্য আন্তর্জাতিক আইনবিরোধী বলে মন্তব্য করেছেন ব্যারিস্টার রফিক-উল হক। তিনি গতকাল জাতিসংঘ প্রতিনিধির বক্তব্যের বিরোধিতা করে সাংবাদিকদের বলেন, তারা এখন হাওয়ার সঙ্গে তাল মিলিয়ে কথা বলছেন। তিনি দাবি করেন, নির্বাচনী তফসিল যেদিনই ঘোষণা করা হবে সেদিনই জরুরি অবস্থা প্রত্যাহার করতে হবে।
তিনি আরো বলেন, আমি প্রথম থেকেই জরুরি অবস্থা জারি রেখে নির্বাচন অনুষ্ঠানের ঘোর বিরোধী। জরুরি অবস্থা রেখে নির্বাচন করাটা ঠিক হবে না। মার্কিন রাষ্ট্রদূত, জাতিসংঘ দূতসহ অন্যরা এখন হাওয়া যেদিকে যাচ্ছে সে অনুযায়ী কথা বলছেন। আমাদের সমস্যা হলো আমরা বিদেশি দেখলে অতি উৎসাহী হয়ে উঠি। সবকিছুরই একটা নীতিমালা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, জরুরি অবস্থার মধ্যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান হতে পারে না। জরুরি অবস্থা জারি রেখে কয়েকটি আসনে স্থানীয় সরকার নির্বাচন হয়েছিল ঠিকই, কিন্তু স্থানীয় সরকার নির্বাচন আর ৩০০ আসন ও ৬০০ উপজেলায় নির্বাচন করাটা এক কথা নয়।
তিনি বলেন, প্রধান উপদেষ্টা জাতির উদ্দেশে দেয়া ভাষণে জরুরি অবস্থা শিথিল ও প্রয়োজনে রহিত করা হবে বলে ঘোষণা দিয়েছেন। এরপর এখন বিদেশিরা এসে এসব কথা বলা শুরু করেছে। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, এসবের অজুহাতে যেন নির্বাচন অনুষ্ঠান বন্ধ না হয়ে যায়। কেন যেন মনে হচ্ছে নির্বাচন বানচাল করার চেষ্টা চলছে। অন্যদিকে দুই প্রধান দলও নানা পূর্বশর্ত দিচ্ছেন। তিনি প্রশ্ন তোলেন, তারা যদি এতো শর্ত দিতে থাকেন, তবে ১৮ ডিসেম্বর নির্বাচন হবে কিভাবে। তাছাড়া নির্বাচনী আসনের সীমানা পুনর্নির্ধারণের বিষয়টিরও এখনো সুরাহা হয়নি। অথচ ১৮ ডিসেম্বর তো প্রায় এসেই গেল। তিনি আরো বলেন, বিদেশি কূটনীতিবিদরা যা বলছেন তা ভিয়েনা চুক্তিবিরোধী বক্তব্য। তারা আন্তর্জাতিক আইন ভঙ্গ করে এসব বলছেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের অবস্থা হয়েছে গরিবের বিধবা বউয়ের মতো। সবাই সাহায্য করতে চায়। গরিব দেশ বলে কি আমাদের মর্যাদা বোধ থাকবে না। তিনি বলেন, বর্তমান পরিস্থিতি যৌক্তিকভাবে মোকাবেলা করতে দুই প্রধান দলকে আরো যুক্তিসঙ্গত আচরণ করতে হবে।
http://www.jaijaidin.com/details.php?nid=95190


অদক্ষতা, অযোগ্যতা আর তাবেদারীর মাধ্যমে দেশের হাজার হাজার কোটি টাকা ক্ষতি করার জন্য ওদের আর হেলপারদের বিরুদ্ধে মামলা ,আর ওরা গ্রেফতার হবে কবে?

__._,_.___
Give Back

Yahoo! for Good

Get inspired

by a good cause.

Y! Toolbar

Get it Free!

easy 1-click access

to your groups.

Yahoo! Groups

Start a group

in 3 easy steps.

Connect with others.

.

__,_._,___