Banner Advertise

Friday, April 11, 2008

[vinnomot] Most Dangerous people and gang in Bangladesh

বাংলাদেশের সবচেয়ে বিপজ্জনক ব্যক্তি ও গোষ্ঠী
শিবলী বিশ্বাস
বাংলাদেশের সবচেয়ে বিপজ্জনক ব্যক্তি বা গোষ্ঠী কারা? বাংলাদেশের সব নাগরিকের তার নিজের স্বার্থে প্রশ্নটির উত্তর জানা উচিত। কারণ যারা বিপজ্জনক ব্যক্তি তারাও এ দেশের নাগরিক। অন্য নাগরিকের সঙ্গে তারা মিলেমিশে চলে। পোশাক-আশাক, চাল-চলন, আচার-আচরণ, খাওয়া-দাওয়া ইত্যাদিতে সাধারণ নাগরিকের সঙ্গে এদের পার্থক্য থাকলেও উভয়েই মানুষ। মানুষকে ব্যবহার করে, মানুষের জন্য মায়াকান্না কেদে এরা মানুষের মুখোশ পরে মানুষের মতো চলাফেরা করে সাধারণ মানুষের সঙ্গে। চেহারা চেকনাইর বিষয়টি বাদ দিলে বিপজ্জনক ও অবিপজ্জনক ব্যক্তি দেখতে একই রকম।
সব সময় ক্ষমতার কাছাকাছি অবস্থানে বিপজ্জনকরা থাকে বলে ক্ষমতার স্বাদ তাদের মুখস্থ। তারা সব সময় তাদের চারপাশে একটি দেয়াল তৈরি করে রাখে বলে সাধারণের পক্ষে তাদের কাছে ঘেষা খুবই দুরূহ। বিপজ্জনক ব্যক্তি নিয়ে ভয়টা সেখানেই।
তারা কোনো সময়ই ক্ষমতায় যায় না। কিন্তু সব সরকারের সময়ই ক্ষমতার কাছাকাছি থেকে ক্ষমতাসীনকে ক্ষমতা ধরে রাখার বুদ্ধি দেয়, ক্ষমতাহীনকে ক্ষমতা পেতে উস্কে দেয়। ফলে ক্ষমতাসীন ও ক্ষমতাহীনদের মধ্যে দেখা দেয় বিরোধ। তাই তারাও দামি হয়ে ওঠে ক্ষমতাসীন ও ক্ষমতাহীনদের কাছে।
তারা যেহেতু ক্ষমতায় যায় না, তাই তাদের জনগণের কাছে যাওয়ার প্রয়োজন হয় না। জনগণের কাছ থেকে তারা সম্মানজনক দূরত্ব বজায় রাখে। নিতান্ত বাধ্য হয়ে যদি সাধারণের সঙ্গে হ্যান্ডশেক করতেই হয় তাহলে তাদের চিন্তা থাকে, কখন টিসু দিয়ে হাত মুছে পবিত্র হবে।
 


অনাহারে প্রতিটি মৃত্যূর জন্য ফখরুদ্দিন আর মঈনের বিরুদ্ধে একটি করে খুনের মামলা করতে হবে ।
-Would Be Mahathir of BD
 

__________________________________________________
Do You Yahoo!?
Tired of spam? Yahoo! Mail has the best spam protection around
http://mail.yahoo.com

__._,_.___
Recent Activity
Visit Your Group
Yahoo! News

Odd News

You won't believe

it, but it's true

Yahoo! Finance

It's Now Personal

Guides, news,

advice & more.

Moderator Central

An online resource

for moderators

of Yahoo! Groups.

.

__,_._,___